COVID-19 Response Activities of SAJIDA Foundation – As of May 31st, 2021

Districts Covered: 26

Isolation Centre with ICU: COVID-19 Patients Served : 1,022 (Narayanganj Hospital), 146 (Keraniganj Hospital)

Personal Protective Equipment (PPE) Sets Distributed: 56,140

People Reached by Health and Hygiene Awareness through Different Mediums: 579,434

Portable Hand Washing Devices Installed: 585

Households Received Food and Hygiene Package: 78,128

Mental Health Facebook Live Sessions Attended: 58,531

Users Reached Through Messenger Chatbot: 10,711

Disinfection Chamber Installed: 1

Farmers & Consumers Supported by Agri Unit: 1,790

Total Population Reached: 4,976,089

Keraniganj Hospital: (from March 26th , 2020 till date) Regular Patients Served: 42,958 & Services Provided: 64,621

Consultations Provided Through SAJIDA 24/7 Doctor Hotline:4,726

People Reached through Phone Calls: 1,178,111

People Using Hand Washing Devices: 2,173,455

Mental Health Tele-Counselling Phone Calls: 19,673

Waste Bins Delivered to RMG Factories: 300

Medical Staff Oriented/Trained by DGHS on COVID-19: 70

Samples from Suspected COVID-19 Patients Collected: 1,836

Slums Decontaminated: 30 , People Covered: 49,877

In the fight against Coronavirus, SAJIDA Foundation has been at the forefront from the very beginning. The organization is the first private healthcare institutions in the country to turn its own Narayanganj Hospital into an isolation and treatment centre for Covid-19 patients. SAJIDA has been working around the clock to battle the outbreak and support those in crisis.

SAJIDA Foundation is one of the first organizations from the private health sector to join the fight against COVID-19. Through its many resources and with support from its partners and donors, Sajida Foundation has held a strong stand at the frontline of it all.

From the very beginning, SAJIDA Foundation has been at the frontline of the battle against COVID-19. Like every member of the SAJIDA family, the doctors and nurses of the SAJIDA Hospital at Narayanganj have also been tirelessly working round the clock in this fight. Their aim remains to rid our nation of this disease and ensure a long and healthy life for everyone. For the greater good, they shall endure.

মহামারীর এই দুর্যোগপূর্ণ সময়েও কেরানীগঞ্জ হাসপাতালের ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা সেই শুরু থেকেই নিজের ও পরিবারের জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তেমনই সেবাদানরত একজন ডাক্তার ও তার স্বামী মিলে এই ভিডিওটি তৈরি করেছেন। তাদের এই আত্মত্যাগ সার্থক করতেই আসুন যে যার জায়গা থেকে একসাথে এগিয়ে আসি – তাহলেই আমরা করবো জয়।

Ensuring essential services for children with special needs and other marginalized members of the community has been one of our highest priority during this time of crisis. Our firm belief that all lives are equal and everyone deserves an equal chance in life is integral to everything we do. We urge you to join us in this fight and help us extend our services to those who need it the most.

The backbones of the nation, our farmers, have suffered to make ends meet in these critical times. SAJIDA’s Agriculture Unit is providing farmers with the opportunity to sell their agricultural produce at fair prices. The produces of these farmers are bought from them and distributed among the vulnerable communities during the COVID-19 pandemic, so that they too can enjoy fresh, organic vegetables and poultry products through SAJIDA’s relief support.

দেশের এমন কঠিন সময়ে করোনা আক্রান্ত রোগীদের পাশে দারিয়েছে সাজেদা হাসপাতাল, নারায়ণগঞ্জ। ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জাম (PPE) পরিধানের মাধ্যমে সাজেদা হাসপাতালের ডাক্তার এবং নার্সরা অক্লান্ত সেবা দিয়ে যাচ্ছে করোনা আক্রান্ত রোগীদের।

As the crisis reaches its peak, SAJIDA Foundation and its team of dedicated frontline staff are now reaching out to You for support. Help us provide our three tiers of healthcare services to those in need, because Every life is worth saving.

নিজেই যদি সুস্থ না থাকেন তবে পরিবারকে নিরাপদে রাখবেন কীভাবে? এজন্যই পরিবারের পাশাপাশি পরিচর্যাকারীর নিজের যত্নেও কিছু বিষয় জেনে রাখা খুবই জরুরী।

Avoiding or being fearful of COVID-19 patients or caregivers is not the way to stop the spread of the virus. Following health guidelines, maintaining and respecting social distancing and to have a mindset of cooperation are the means towards maintaining our cumulative well-being.

কোভিড লড়াইয়ের সম্মুখ যোদ্ধা হিসেবে হাসপাতালের চিকিৎসক থেকে শুরু করে কর্মীরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আই সি উই বিভাগ হোক বা রোগ নিরাময় বিভাগ, প্রত্যেকটি বিভাগের কর্মীরা রুগীদের সেবা দিতে প্রস্তুত আছেন সবসময়। তাঁদের এই অক্লান্ত পরিশ্রমের উদ্দেশ্য কেবল একটিই, রুগীকে সুস্থ্য স্বাভাবিক জীবনে আবার ফিরিয়ে নিয়ে আসা।

Since the onset of COVID-19 pandemic, SAJIDA Narayanganj hospital has been converted into COVID isolation and treatment center. Providing free of cost services (including medication, food and ambulance) to COVID-19 patients. The unyielding support from our donors and staff members, since April 2020, the Naryanganj Covid Isolation Center has taken in more than 800 Covid-19 positive patients from over 39 districts of Bangladesh.

Our doctors, nurses and support staff have stood tall in the face of adversity. Their relentless effort has protected lives, and their sincere compassion has touched the hearts of the patients.

Awareness Messages

একটি ভাইরাসের কাছে অসহায় হয়ে পড়েছি আমরা। সারাদেশের মানুষের মধ্যেই একধরনের আতঙ্ক তৈরি হয়েছে। কিন্তু এই অবস্থাতেও থেমে নেই আমরা। শুরু হয়েছে করোনার বিরুদ্ধে যুদ্ধ।
কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসা দিতে দেশের যেসব বেসরকারি প্রতিষ্ঠানগুলো সর্বপ্রথম এগিয়ে এসেছিলো তার মধ্যে সাজেদা ফাউন্ডেশন অন্যতম। সাজেদা ফাউন্ডেশন তাদের নারায়ণগঞ্জ হাসপাতালকে আইসোলেশন এবং আইসিইউ সেন্টারে পরিণত করেছে ও আক্রান্তদের সেবা দিয়ে সুস্থ করে তুলতে দিনরাত ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে। এছাড়াও এই প্রতিষ্ঠানটি নানা রকম উদ্যোগ গ্রহণ করেছে।

বাংলাদেশ এখন খুব বিপজ্জনক অবস্থায় আছে, কারণ করোনা ভাইরাস খুবই দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে দেশের প্রতিটি জায়গায়। করোনা মোকাবেলায় এখন আমাদের উচিৎ সবার একসাথে হয়ে কাজ করা। আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে ও স্বাস্থ্যসেবা কর্মীদের সকল নিয়মাবলী মেনে চলতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া এসময় ঘর থেকে বের হওয়া যাবে না। যেসব জিনিসপত্র আমরা প্রতিদিন ব্যবহার করে থাকি সেগুলো নিয়মিত জীবাণুমুক্ত বা পরিষ্কার করে নিতে হবে। এছাড়াও ঘরে কোনো বয়স্ক অথবা অসুস্থ কেউ থাকলে তাদের প্রতি বিশেষভাবে খেয়াল রাখতে হবে। আমরা সবাই মিলে যদি করোনা প্রতিরোধে একসাথে অংশ নেই – তাহলে আমরা করবো জয়।

বাংলাদেশে করোনা সংক্রমণের ঝুঁকি এখন আগের চেয়ে অনেক বেড়ে গেছে। আমরা এখন খুবই বিপজ্জনক অবস্থায় আছি কারণ এই ভাইরাসটি খুবই দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছে। করোনা মোকাবেলায় ফ্রন্ট লাইন স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি আমাদের সবার একটা দায়িত্ব রয়েছে – সেটা হচ্ছে – ঘরে থাকা এবং সরকার ও বিশেষজ্ঞ প্রদত্ত সকল নিয়মাবলী মেনে চলা। আমরা সবাই মিলে যদি করোনা প্রতিরোধে একসাথে অংশ নেই – তাহলে আমরা করবো জয়।

বাংলাদেশে করোনা সংক্রমণের ঝুঁকি এখন আগের চেয়ে অনেক বেড়ে গেছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি আমাদের সবার একটা দায়িত্ব রয়েছে – সেটা হচ্ছে – ঘরে থাকা এবং সরকার ও এক্সপার্টদের প্রদত্ত সকল নিয়মাবলী মেনে চলা। আমরা সবাই মিলে যদি করোনা প্রতিরোধে একসাথে অংশ নেই – তাহলে আমরা করবো জয়।

করোনা ভাইরাস মোকাবেলায় সাজেদা ফাউন্ডেশনের সকল উদ্যোগ সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন https://sajidafoundation.org/response/coronavirus-covid-19/

ইতিমধ্যেই করোনাভাইরাস (কোভিড-১৯) আমাদের দেশে ছড়িয়ে পড়েছে। তবে আতঙ্কিত হয়ে নয়, সচেতনতার সাথে কিছু নিয়ম মেনে চললেই করোনাভাইরাস প্রতিরোধ সম্ভব। শুধু নিজের সচেতনতাই নয়, আমাদের চারপাশের সবাইকেও সচেতন করতে হবে। সবাই সাবধান ও সচেতন হলেই এই কঠিন সময় থেকে আমরা দ্রুত বের হয়ে আসতে পারবো।

কোভিড-১৯ মোকাবিলায় জীবাণুনাশক মিশ্রণ অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। জেনে নিন কিভাবে ঘরে বসেই জীবাণুনাশক মিশ্রণ তৈরী করতে পারেন অতি সহজেই এবং ঘর ও অফিস জীবাণুমুক্ত রাখতে পারেন।

কিছু বীরদের পরিশ্রম ছাড়া এই কঠিন সময় পার হওয়া অসম্ভব হত। সমাজ বরাবরই তাদের প্রতি নির্ভরশীল, কিন্তু তা এখন আরো স্পষ্ট হয়ে গিয়েছে।

বর্তমান সময়ে স্বাস্থ্য ও অন্যান্য ক্ষেত্রে কর্মরত সকলকেই কর্ম পরিবেশ, পারিবারিক ও সামাজিক সম্পর্ক এবং ব্যক্তিগত জীবনের বিভিন্ন পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হচ্ছে। যার ফলে তাদের মাঝে তৈরি হতে পারে মানসিক চাপ ও অস্থিরতা। এই পরিস্থিতিতে সকলের মানসিক স্বাস্থ্য রক্ষার জন্য কিছুটা হলেও সহায়ক হতে পারে একটি সহমর্মিতাময় কর্মপরিবেশ।
আর তাই করোনা পরিস্থিতিতে সকলের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট এর সহযোগিতায় সাজেদা মেন্টাল হেলথ প্রোগ্রাম আয়োজিত ওয়েবিনার সিরিজের দ্বিতীয় পর্বের আলোচ্য বিষয় হলো কর্মক্ষেত্রে সহমর্মিতার গুরুত্ব। এবারের ওয়েবিনারটিতে বিশিষ্ট ব্যক্তিত্ববর্গ এবং মনস্তাত্ত্বিক বিশেষজ্ঞরা আলোচনা করবেন কিভাবে সহমর্মিতা চর্চার মাধ্যমে একটি সহযোগিতাপূর্ণ কর্মপরিবেশ নিশ্চিত করা যায়।

সামাজিক দুরত্ব মেনে চলার এই সময়ে আমাদের সম্পর্কগুলোতে আসছে পরিবর্তন। ভয়, অস্থিরতা এবং অনিশ্চয়তা প্রভাব ফেলছে আমাদের ব্যক্তিগত, পারিবারিক কিংবা সামাজিক জীবনে। তাই করোনা পরিস্থিতিতে সকলের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় ব্রিটিশ এশিয়ান ট্রাস্ট এর সহযোগিতায় সাজেদা মেন্টাল হেলথ প্রোগ্রাম আয়োজিত ওয়েবিনার সিরিজের চতুর্থ পর্বের আলোচ্য বিষয় হলো করোনাকালীন সময়ে সম্পর্কের যত্ন। এবারের ওয়েবিনারটিতে মনস্তাত্ত্বিক বিশেষজ্ঞরা আলোচনা করবেন কিভাবে সামাজিক দূরত্বের এই সময়ে আমরা কাছের মানুষের সাথে সৃষ্ট দুরত্বের সাথে মানিয়ে নিতে পারি এবং দূরে থেকেও সম্পর্কগুলোর যত্ন নিতে পারি।

যে কোন তথ্যের জন্য কল করুনঃ +880 1777772266

করোনা ভাইরাস মহামারীর কারনে আমাদের সবার কাজের পরিধি অনেকগুন বেড়ে গিয়েছে। ফলে সবার মাঝেই মানসিক চাপ ও অস্থিরতা বেড়েছে। এবং এর ফলে সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের যত্নে গড়া সম্পর্কগুলো।

মানসিক ভাবে ভালো থাকার ক্ষেত্রে সুন্দর এবং ইতিবাচক সম্পর্কের গুরুত্ব অপরিসীম। তাই যে কোন পরিস্থিতিতে একে অপরকে শুনা এবং শ্রদ্ধার সাথে মত বিনিময় করা আমাদের বন্ধন অটুট রাখতে সাহায্য করবে এবং এর মধুরতা বাড়িয়ে দিবে। তাই সময় পেলেই একে অপরের চেস্টা বা অবদানগুলোর প্রশংসা করুন এবং একে অপরের প্রতি আরো বেশি যত্নশীল হোন।

অস্থির এই সময়ে দুশ্চিন্তা, অনিশ্চয়তা এবং অতিরিক্ত কাজের চাপের ভিড়ে আমাদের সবারই; বিশেষত করোনা মোকাবেলায় যারা একেবারে সামনে থেকে যুদ্ধ করে যাচ্ছেন, তাদের জন্য মানসিকভাবে ভেঙে পড়াটা খুবই স্বাভাবিক।

কাজ করতে গিয়ে অতিরিক্ত মানসিক চাপের জন্য কাজের প্রতি অনীহা, মেজাজ খিটখিটে হয়ে যাওয়া, কর্মক্ষেত্রে অন্যদের সাথে মনোমালিন্য হওয়া – এই লক্ষণগুলো দেখা দিলে প্রয়োজনে কিছুদিনের জন্য ঝামেলাপূর্ণ কাজ থেকে বিরতি নেওয়া কিংবা কারও সাহায্য নেওয়া যেতে পারে। এছাড়াও এধরণের পরিস্থিতিতে নিজের যত্ন নেওয়া, নিজেকে সময় দেওয়া ও প্রিয়জনদের সাথে সময় কাটানো খুবই প্রয়োজন।

মানসিক প্রশান্তির বিভিন্ন কৌশল এবং সেগুলো কিভাবে চর্চা করবেন সে সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের ওয়েবিনারটি দেখুন। যখন দুশ্চিন্তা আর উদ্বেগ আমাদের ঘিরে রাখে তখন সেখান থেকে কিভাবে নিজেদের বের করে আনতে পারেন তা জানুন আমাদের তিনজন বক্তা- সাবিহা জাহান রিমি, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট; কুশল রায়, যোগ ব্যায়াম বিশেষজ্ঞ এবং মেহেদী হাসান, সাইকোলজিক্যাল কাউন্সেলর- এর থেকে।
সাজেদা ফাউন্ডেশনের আয়োজনে এবং ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় জানুন, প্রাত্যাহিক জীবনে মানসিক প্রশান্তির প্রয়োজনীয়তা সম্পর্কে বিশেষজ্ঞদের মতামত।

করোনার এই দুর্যোগপূর্ণ সময়ে নানা রকমের দুশ্চিন্তা আমাদের স্বাভাবিক জীবনকে প্রতিনিয়ত ব্যহত করছে। এরকম সময়ে দুশ্চিন্তায় ভোগা খুবই স্বাভাবিক।তবে অতিরিক্ত দুশ্চিন্তায় ডুবে থাকার কারণে আমরা অনেকেই হয়তো দৈনন্দিন সাধারণ কাজগুলোও ঠিকভাবে করতে পারছি না ।

তাই এই হতাশা ও অস্থিরতাপূর্ণ সময়ের সাথে নিজেকে মানিয়ে নেওয়া প্রয়োজন ।এক্ষেত্রে একটি কার্যকরী উপায় হচ্ছে অতীত বা অনিশ্চিত ভবিষ্যৎ-এর দুশ্চিন্তায় হারিয়ে না গিয়ে সচেতনভাবে বর্তমানে-ই উপস্থিত থাকা ।

সারা বিশ্বের মত বাংলাদেশেও করোনা ভাইরাস বা কোভিড-১৯ দ্বারা আক্রান্ত হওয়া এখন সময়ের ব্যাপার। কিছু নিয়ম মেনে চললে সহজেই এর থেকে আমাদের স্পেশাল নিডস বাচ্চাকে আমরা রক্ষা করতে পারবো। COVID-19 সম্পর্কে আপনার সন্তানের সাথে কীভাবে কথা বলবেন তা নিয়ে কিছু কথা বলেছেন Inner Circle- এর বেহেভিওর থেরাপিস্ট।

কোয়ারেন্টাইন-এর সময় আপনার সন্তানের স্পেশাল নিডস নিয়ে কোন প্রশ্ন থাকলে বা সহায়তার জন্য কল করুন ০১৭৭৭৭৭২২১৫ নাম্বারে।

করোনা ভাইরাস। কোয়ারেন্টিন। এসব শব্দ বাচ্চাদের কাছে বেশ নতুন এবং কঠিন। আর চারপাশের পরিস্থিতি দেখে তারাও বেশ উদ্বিগ্ন। এছাড়া করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকিতে রয়েছে বাচ্চারাও। কিন্তু কিছু সহজ নিয়ম-কানুন মেনে চললেই করোনা ভাইরাস থেকে তারা নিজেকে সুরক্ষিত রাখতে পারবে। আমরা একটি অ্যানিমেশন দ্বারা গল্পের আকারে বাচ্চাদের বিরাজমান পরিস্থিতি এবং করোনা ভাইরাস থেকে সুরক্ষার উপায় সহজভাবে বুঝানোর চেষ্টা করেছি। কোয়ারেন্টিন চলাকালে আপনার সন্তানের স্পেশাল নিডস নিয়ে কোন প্রশ্ন থাকলে বা সহায়তার জন্য কল করুন ০১৭৭৭৭৭২২১৫ নম্বরে।

Media Publications

Mental Health for all: Sajida and PHWC leading the way
https://www.dhakatribune.com/health/2020/08/09/mental-health-for-all-sajida-and-phwc-leading-the-way/

Not a hospital, but a ‘house-pital’: Homecare during the pandemic
https://www.dhakatribune.com/health/coronavirus/2020/07/26/not-a-hospital-but-a-house-pital-homecare-during-the-pandemic/?fbclid=IwAR0mPFGr8CNow3YpuIE7J8-Uuf8n_NW0zWi1oNx_WRi_yl9tNdN_K0ORGvM

Navigating Covid-19 for children with special needs
https://www.dhakatribune.com/health/coronavirus/2020/07/19/navigating-covid-19-for-children-with-special-needs?fbclid=IwAR2jS6GH8Kf_kmBi4Lze6w2-Oq1-2ZnzT1W3YzTxG7v-isZRlClPdkjkin8

How Covid-19 further marginalized Bangladesh’s urban poor
https://www.dhakatribune.com/business/2020/07/12/how-covid-19-further-marginalized-bangladesh-s-urban-poor?fbclid=IwAR2lxQayDT_5-LHmQBT9k3lRfe1J3Ynx_pbtMynXJPtEP3zdko0D4eKNBW8

METLIFE FOUNDATION PROVIDES GRANT TO SAJIDA FOUNDATION TO SUPPORT FOR FRONTLINE HEALTH WORKERS
https://newshour.media/2020/06/21/metlife-foundation-provides-grant-to-sajida-foundation-to-support-for-frontline-health-workers/

MetLife Foundation grants $150,000 to Sajida Foundation to support Covid-19 frontliners
https://tbsnews.net/coronavirus-chronicle/covid-19-bangladesh/metlife-grants-150000-sajida-foundation-support-covid-19

Covid-19: Sajida Foundation sets example for protecting employees
https://www.dhakatribune.com/health/coronavirus/2020/06/19/covid-19-sajida-foundation-sets-example-for-protecting-employees

Unilever Bangladesh donates critical medical equipment to fight against Covid-19
https://tbsnews.net/coronavirus-chronicle/covid-19-bangladesh/unilever-bangladesh-donates-critical-medical-equipment

Unilever Bangladesh donates medical equipment to fight Covid-19
https://thefinancialexpress.com.bd/home/unilever-bangladesh-donates-medical-equipment-to-fight-covid-19-1592481513?amp=true

Fighting Covid-19: Unilever Bangladesh donates critical medical equipment
https://www.dhakatribune.com/business/2020/06/18/fighting-covid-19-unilever-bangladesh-donates-critical-medical-equipment

করোনা মোকাবিলায় জরুরি চিকিৎসা সরঞ্জাম দিল ইউবিএল
https://www.banglanews24.com/health/news/bd/794882.details

Unilever donates medical gears to combat COVID-19
https://www.bssnews.net/?p=407946

দুই প্রতিষ্ঠানকে জরুরি চিকিৎসা সরঞ্জাম দিল ইউনিলিভার বাংলাদেশ
https://samakal.com/print/200627293/online

Fighting Covid-19: Unilever Bangladesh donates critical medical equipment
https://www.dhakatribune.com/business/2020/06/18/fighting-covid-19-unilever-bangladesh-donates-critical-medical-equipment/

Coronavirus: Clothes box bid to help Bangladeshi workers
https://www.bbc.com/news/uk-scotland-edinburgh-east-fife-52698088?fbclid=IwAR0vfr4rJ4hTGbr7wPkTpd5i8F_Lcnjqr2M7GTFXEJq8PIixhOUTlkTnPZA

Survey: 88% of extreme urban poor in Dhaka, Chittagong now without income amid Covid-19
https://www.dhakatribune.com/health/coronavirus/2020/05/19/survey-88-of-extreme-urban-poor-in-dhaka-chittagong-now-without-income-amid-covid-19?fbclid=IwAR0gQ8O6QibugwcCldxm7l7sKqIwcjWfStBh50Jr4Oe7mDMRQ6K-dr96JDo

IUB provides aid to 2,500 families
https://www.thedailystar.net/city/news/iub-provides-aid-2500-families-1904002

Sajida Foundation helps poor during pandemic
https://www.newagebd.net/article/106093/sajida-foundation-helps-poor-during-pandemic

Sajida foundation’s contribution to health, finance and awareness amid Covid-19 crisis
https://tbsnews.net/coronavirus-chronicle/covid-19-bangladesh/sajida-foundations-contribution-health-finance-and

Microfinance as a multi-dimensional platform
https://www.observerbd.com/news.php?id=256067

SAJIDA Foundation combats Covid-19 as beacon of hope
https://dhakatribune.com/business/2020/05/09/sajida-foundation-combats-covid-19-as-beacon-of-hope/

SAJIDA Foundation’s experience in Fighting COVID-19 in frontlines
https://www.daily-sun.com/post/480944/SAJIDA-Foundation%E2%80%99s-experience-in-Fighting-COVID19-in-frontlines

Covid-19 response: Kaan Pete Roi extends operating hours with support from SAJIDA Foundation
https://www.thedailystar.net/covid-19-response-kaan-pete-roi-extends-operating-hours-support-sajida-foundation-1897303

Sajida Foundation, Renata team up to tackle coronavirus
https://epaper.newagebd.net/06-04-2020/2

Sajida Foundation to provide 10,000 personal protective equipment
http://thedailynewnation.com/news/250515/sajida-foundation-to-provide-10000-personal-protective-equipmente.html

Sajida Foundation to provide 10,000 personal protective kits
http://www.theindependentbd.com/printversion/details/242081

Sajida Foundation to provide 10,000 personal protective equipments | The Business Standard
https://tbsnews.net/coronavirus-chronicle/sajida-foundation-provide-10000-personal-protective-equipments-59272

New chatbot to answer coronavirus queries | Dhaka Tribune
https://www.dhakatribune.com/technology/2020/03/26/new-chatbot-to-answer-coronavirus-queries

Coronavirus: Brac, PHWC, Kaan Pete Roi launch tele-counselling service
https://www.dhakatribune.com/health/coronavirus/2020/04/20/coronavirus-brac-phwc-kaan-pete-roi-launch-tele-counselling-service/

সাজেদা হাসপাতালকরোনা মোকাবেলায় সন্মুখ যুদ্ধের প্রতিষ্ঠান
https://newsbee24.com/archives/33600?fbclid=IwAR2Pu-D3OtgfBcKz6e-pUjOYPUJOK6cfpOMLtSzGHumCobPMgx3tGnnpFmY/

Covid-19 response: Kaan Pete Roi extends operating hours with support from SAJIDA Foundation
https://www.thedailystar.net/covid-19-response-kaan-pete-roi-extends-operating-hours-support-sajida-foundation-1897303

Contactless Paddle-Type Handwashing Devices by WATERAID Bangladesh and SAJIDA to Fight COVID-19
https://www.thedailystar.net/covid-19-response-kaan-pete-roi-extends-operating-hours-support-sajida-foundation-1897303

‘আসুন ঘরে বসে লড়াই করি, দরিদ্র মানুষের মুখে হাসি ফোটাই’ এমন একটি মিশন নিয়েই করোনা পরিস্তিতি মোকাবেলায় এটুআই নিয়ে ‘ক্রউডফান্ডিং প্লাটফর্ম ‘একদেশ’ । সুবিধাবঞ্চিতদের জন্য এই কার্যক্রমে থাকবে জরুরি খাদ্য সহয়াতা, চিকিৎসা সেবাসহ আরও নানান ধরণের সেবা ।
আপনার যাকাত বা আর্থিক অনুদান প্রদান করতে ভিজিট করুন https://ekdesh.ekpay.gov.bd/#/home বা ‘একদেশ ‘ অ্যাপ ডাউনলোড করুন । এটুআই-এর সাথে সাজেদা ফাউন্ডেশন এমন একটি উদ্যোগের অংশ হতে পেরে গর্বিত ।

https://www.facebook.com/watch/live/?v=267664484384717&ref=watch_permalink

Our Safeguarding specialist, Sajeda Farisa Kabir, speaking live on domestic violence to Project #আরনা

Concerns, Changes and Challenges Faced by the Extreme Urban Poor in Dhaka and Chittagong During the COVID-19 Lockdown

করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ এ অঘোষিত লকডাউন এর পাশাপাশি কোন কোন এলাকায় চলছে ঘোষিত লকডাউন | এই লকডাউন এর কারণে বিপাকে পরা নানা শ্রেণি-পেশার মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছে সাজেদা ফাউন্ডেশন | তাদের নানান ধরনের কর্মকান্ড নিয়ে সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা জাহিদা ফিজা কবির এর সাথে স্কাইপে কথা বলেছেন আমাদের প্রতিনিধি আজমীর হাসান কনক |

ডাক্তারদের কীভাবে রক্ষা করছে সাজেদা ফাউন্ডেশন?

করোনা চিকিৎসা: আমরা চাই না হাসপাতালটি বন্ধ হোক

Our Noble Covid-19 Response Partners